কেরানীগঞ্জে বিএসটিআইয়ের অভিযান, ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১০ এএম, ১৪ জানুয়ারি ২০২১

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ও ডিএমপি পুলিশের সহযোগিতায় বুধবার (১৩ জানুয়ারি) ঢাকা মহানগরীর কেরানীগঞ্জ মডেল থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই)।

অভিযানে এসএলআর কেমিক্যাল ওয়ার্কস, বিসিক, রুহিতপুর, কেরানীগঞ্জকে ‌‘বিএসটিআই আইন-২০১৮’-এর ১৫ ধারা মোতাবেক এক লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়। বিএসটিআই হতে বাধ্যতামূলক সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মশার কয়েল তৈরি, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে এ জরিমানা করা হয়।

একই সময় এসএস কেমিক্যাল ওয়ার্কস, বিসিক, রুহিতপুর, কেরানীগঞ্জকে একই আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের প্রসিকিউশন অফিসার হিসেবে ফিল্ড অফিসার (সিএম) রেজানুর রহমান সরকার, মো. সিকান্দার মাহমুদ এবং সুরাইয়া পারভীন অংশগ্রহণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নির্দেশে ফিল্ড অফিসার (সিএম) মো. সিকান্দার মাহমুদ এসএলআর কেমিক্যাল ওয়ার্কস নামের প্রতিষ্ঠানটি সিলগালা করেন।

ইএআর/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]