বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো যাত্রী সংখ্যা ৭০০ ছাড়াল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

সরকার নির্ধারিত হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো যাত্রী সংখ্যা সাতশ ছাড়িয়েছে। ২২ জানুয়ারি সকাল ৮টা থেকে ২৩ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৯টি ফ্লাইটে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সর্বমোট চার হাজার ৮৬৪ জন যাত্রী দেশে ফেরেন। তাদের মধ্যে ৩৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

৩৮ জনের মধ্যে ৩৫ জন যুক্তরাজ্যফেরত ও অপর তিনজন মেয়াদোত্তীর্ণ করোনা নেগেটিভ সনদ নিয়ে আসায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এ নিয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত যুক্তরাজ্যফেরত কোয়ারেন্টাইনে পাঠানো যাত্রী সংখ্যা দাঁড়িয়েছে ৭১৪ জনে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগের নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।

শাহজালাল বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, নতুন নিয়মে সরকার নির্ধারিত হোটেলে চারদিন কোয়ারেন্টাইনে থাকার পর ইউকে ফেরত যাত্রীদের প্রত্যেকের নমুনা পরীক্ষা করা হচ্ছে। নেগেটিভ হলে ১০ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। পজিটিভ হলে সরকারি কোভিড হাসপাতালে পাঠানো হচ্ছে। যাত্রীকে নিজ খরচে চিকিৎসা করাতে হচ্ছে।

তিনি আরও বলেন, নেগেটিভ পরীক্ষা করে অনেকেই হোম কোয়ারেন্টাইনে যাচ্ছেন। আবার স্বল্প সংখ্যক পজিটিভ হয়ে হসেপাতালে যাচ্ছেন। তবে মোট কত সংখ্যক বাড়ি বা হাসপাতালে গেছেন তার সঠিক সংখ্যা তার জানানেই বলে তিনি জানান।

এমইউ/এমএইচআর/জিকেএসজিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]