বাংলাদেশ গেমসের গলফ ইভেন্টের পুরস্কার দিলেন সেনাপ্রধান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১২ পিএম, ০৯ এপ্রিল ২০২১

ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে চার দিনব্যাপী বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস গলফ ইভেন্ট-২০২০-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল) সেনাপ্রধান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে বাংলাদেশ গলফ ফেডারেশনের অধিভুক্ত ১২টি গলফ্ ক্লাব ছাড়াও সেনা, নৌ, বিমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং রাওয়া গলফ্ দলের প্রায় ১৬০ জন কৃতি খেলোয়াড় ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। টুর্নামেন্টে আটটি স্বর্ণ, আটটি রৌপ্য ও আটটি ব্রোঞ্জ পদকের জন্য চারটি ক্যাটাগরিতে (দলগত পুরুষ, দলগত মহিলা, ব্যক্তিগত পুরুষ ও ব্যক্তিগত মহিলা) প্রতিদ্বন্দ্বিতা করেন।

পুরুষ দলগত বিভাগে অ্যামেচার গলফার মো. সাইফুল এবং মো. মুন্নার সমন্বয়ে গঠিত সাভার গলফ ক্লাব দল শিরোপা জয় করে স্বর্ণ পদক লাভ করেন। মো. সম্রাট শিকদার ও মো. শফিক বাখার সমন্বয়ে গঠিত কুর্মিটোলা গলফ ক্লাব দল রানারআপ হয়ে রৌপ্য পদক এবং সৈনিক মো. সাহাব উদ্দিন ও সৈনিক মো. আবু বকর সিদ্দিকের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনী দল দ্বিতীয় রানারআপ হয়ে ব্রোঞ্জ পদক লাভ করেন।

মহিলা দলগত বিভাগে সৈনিক জাকিয়া সুলতানা ও সৈনিক লিমা আখতারের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনী মহিলা গলফ দল শিরোপা জয় করে স্বর্ণ পদক লাভ করেন। সৈনিক সোনিয়া আখতার ও সৈনিক নাসিমা আখতারের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর অপর মহিলা গলফ দল রানারআপ হয়ে রৌপ্য পদক এবং মিসেস তাহমিনা রহমান ও মিসেস তাসলিমা শিরিনের সমন্বয়ে গঠিত কুর্মিটোলা গলফ ক্লাব মহিলা গলফ দল দ্বিতীয় রানারআপ হয়ে ব্রোঞ্জ পদক লাভ করেন।

পুরুষ একক (গ্রস)-এ কুর্মিটোলা গলফ্ ক্লাবের মো. সম্রাট শিকদার প্রথম স্থান অধিকার করে স্বর্ণ পদক লাভ করেন। কুর্মিটোলা গলফ ক্লাবের অপর গলফার মোহাম্মাদ ফরহাদ দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্য পদক এবং বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক মো. সাহাব উদ্দিন তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক লাভ করেন।

পুরুষ একক (নেট)-এ কুর্মিটোলা গলফ ক্লাবের মো. লিটন মণ্ডল প্রথম স্থান অধিকার করে স্বর্ণ পদক লাভ করেন। বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক মেহেদী হাসান দ্বিতীয় এবং কুর্মিটোলা গলফ ক্লাবের মো. সম্রাট শিকদার তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক লাভ করেন।

মহিলা একক (গ্রস)-এ বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক নাসিমা আক্তার প্রথম স্থান অধিকার করে স্বর্ণ পদক লাভ করেন। বাংলাদেশ সেনাবাহিনীর অপর মহিলা গলফার সৈনিক জাকিয়া সুলতানা দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্য এবং সেনাবাহিনীর অপর মহিলা গলফার সৈনিক লিমা আক্তার তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক লাভ করেন।

মহিলা একক (নেট)-এ বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক জাকিয়া সুলতানা প্রথম স্থান অধিকার করে স্বর্ণ পদক লাভ করেন। সেনাবাহিনীর অপর গলফার সৈনিক নাসিমা আক্তার দ্বিতীয় এবং কুর্মিটোলা গলফ ক্লাবের মিসেস তাসলিমা শিরিন তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক লাভ করেন।

উল্লেখ্য, টুর্নামেন্টটি ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে গত ৬ এপ্রিল শুরু হয়।

এমইউ/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]