হাতিরঝিলের দায়িত্ব নিতে চায় ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১৯ এপ্রিল ২০২১

রাজধানীর হাতিরঝিল সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে না পারলে এর পুরো দায়িত্ব ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাছে বুঝিয়ে দিতে রাজউকের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে ঢাকার কয়েকটি এলাকার জলাবদ্ধতার সমস্যা নিরসনে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এই কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানে ডিএনসিসি স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। আগে ঢাকার খালগুলো ওয়াসার ব্যবস্থাপনায় ছিল, তখন সেগুলো সঠিকভাবে পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ করা হয়নি। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে যা চলমান রয়েছে।

jagonews24

ডিএনসিসি এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সব জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে বলে জানান তিনি।

এছাড়া যে সব পাম্প নষ্ট হয়ে পড়ে আছে সেগুলো দ্রুততম সময়ের মধ‍্যে মেরামতের জন‍্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন আতিকুল ইসলাম। তিনি হাউজিং কোম্পানিগুলোকে তাদের কাজের দ্বারা যাতে নগরবাসীকে জলাবদ্ধতাসহ কোনো ধরনের দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন।

এদিন মগবাজার মধুবাগ প্রধান সড়ক, নয়াটোলা শহীদ আব্দুল ওহাব রোড ও তৎসংলগ্ন লেন-বাইলেন, শাহ বাড়ি মাজার রোড লেন-বাইলেন এবং গাবতলা জাহাবক্স লেন-বাইলেন এলাকার উন্নয়ন কাজ পরিদর্শন করেন মেয়র মো. আতিকুল ইসলাম।

এমএমএ/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]