শুক্রবারে সর্বাত্মক লকডাউন!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৩ এপ্রিল ২০২১

তৃতীয় দফায় দ্বিতীয় দিন শুক্রবারও রাজধানীতে চলছে লকডাউন। অন্যান্য দিনের মতো রাস্তাঘাটে প্রাইভেটকার, জিপ, মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাক, পিকআপ ভ্যান, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল কিংবা প্যাডেলচালিত রিকশার ছুটাছুটি নেই!

রাস্তাঘাটে মানুষের উপস্থিতি তুলনামূলকভাবে অনেকটাই কম। অন্যান্য দিন লকডাউন চলাকালে অপ্রয়োজনীয় যানবাহন ও মানুষের চলাচল বন্ধে চেকপোস্টে পুলিশি তৎপরতা চোখে পড়লেও আজ তা ছিল অনুপস্থিত।

jagonews24

যানবাহন চলাচল কম থাকলেও কোনো চেকপোস্টে পুলিশ সদস্যদের বিশ্রাম নিতে দেখা যায়নি। শুক্রবার ছুটির দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা রাজধানীর ধানমন্ডি, নিউমার্কেট, লালবাগ, রমনা, কলাবাগান, চকবাজার এবং বংশাল থানা এলাকা ঘুরে এ দৃশ্য দেখা গেছে। তবে সময় গড়ানোর সাথে সাথে রাস্তাঘাটে মানুষ ও যানবাহনের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে।

সরকারি নির্দেশনায় আগামী রোববার থেকে মার্কেট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খুলে দেয়া হচ্ছে এমন সংবাদে বিভিন্ন মার্কেটের কর্মচারীরা মার্কেটে ছুটে আসেন। মালিকের সঙ্গে যোগাযোগ করে মার্কেটে দোকানপাট পরিষ্কার পরিচ্ছন্ন ও ধোঁয়া মোছার কাজ শুরু করেন।

jagonews24

পোশাকের দোকান রোববার থেকে খুলে দেয়ার ঘোষণার পর কিছু কিছু দোকানপাট খুলতে দেখা যায়। নীলক্ষেত কাটাবনের পশুপাখীর দোকান প্রায় সবগুলো খুলতে ও বেচাকেনা করতে দেখা যায়। নীলক্ষেতেও বইপুস্তক ও ফটোকপি এবং বিছানার চাদরের কিছু কিছু দোকানপাট খুলতে দেখা গেছে।

এমইউ/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]