শফী ‘হত্যা’ মামলার আসামি নাসির উদ্দিন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২১ জুন ২০২১ | আপডেট: ০৫:০৯ পিএম, ২১ জুন ২০২১
মাওলানা নাসির উদ্দিন মুনির

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার আসামি হেফাজত নেতা মাওলানা নাসির উদ্দিন মুনিরকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২১ জুন) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী থেকে পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা পুলিশের একটি টিম।

মাওলানা নাসির উদ্দিন মুনির হেফাজতের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম-মহাসচিব ও হাটহাজারী উপজেলার সাবেক ভাইস-চেয়ারম্যান ছিলেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব চক্রবর্তী বলেন, হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরকে গ্রেফতার করা হয়েছে। তিনি বেশ কয়েকটি মামলার এজাহারভুক্ত আসামি। এছাড়া এর আগে গ্রেফতার হেফাজত নেতাদের আদালতে দেয়া ১৬৪ ধারার জবানবন্দিতে তার নাম উঠে এসেছে। তাকে বর্তমানে জেলা গোয়েন্দা কার্যালয়ে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির আল্লামা আহমদ শফী মারা যান। এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।

শারীরিক অবস্থার অবনতি হলে এদিন বিকেলে তাকে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি।

এদিকে আহমদ শফীকে হত্যার অভিযোগে সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়। গত ডিসেম্বরে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ মামলাটি করেন আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মাঈন উদ্দীন।

এরপর গত ১২ এপ্রিল আল্লামা জুনায়েদ বাবুনগরী, মামুনুল হক ও আজিজুল হক ইসলামাবাদীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে চট্টগ্রাম জুডিশিয়াল তৃতীয় জজ আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মিজানুর রহমান/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]