চট্টগ্রামে নির্মাণাধীন সেতুর গার্ডার ধসে আহত ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:২০ পিএম, ২৬ জুন ২০২১

চট্টগ্রামের পটিয়ায় নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডার ধসে পড়েছে। এ ঘটনায় তিন শ্রমিক আহত হয়েছেন। তারা হলেন- মোহাম্মদ রবিউল (৩০), মোহাম্মদ মফিজ (২৮) ও ফেরদৌস (৪০)।

শুক্রবার (২৫ জুন) দিবাগত রাত ৮টার দিকে বিকট শব্দে গার্ডার তিনটি ধসে নদীতে পড়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে পটিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল আহমেদ জাগো নিউজকে বলেন, ‘গতকাল (শুক্রবার) রাতে ক্রেনের কারিগরি সমস্যার কারণে বসানোর সময় তিনটি গার্ডার ধসে পড়ে যায়। এতে কয়েকজন শ্রমিক আহত হয়। তাদেরকে চট্টগ্রাম শহরে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।’

সেতুটির নির্মাণে কোনো কারিগরি ত্রুটি আছে কি-না জানতে চাইলে দোহাজারী সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, ‘ভেঙে পড়া গার্ডারগুলোর মধ্যে দুটির দূরত্ব মাত্র দুই মিটার। সে কারণে বসানোর সময় তিনটি গার্ডার নদীতে পড়ে যায়। কোনো অনিয়ম হয়নি। তবে এতে ঠিকাদারের ৭৫ লাখ টাকার ক্ষতি হবে।’

জানা গেছে, ২৯ কোটি টাকা ব্যয়ে পটিয়া ও কর্ণফুলী উপজেলার সীমান্তবর্তী এ সেতুর নির্মাণকাজ চলছে সড়ক ও জনপথ বিভাগের অধীনে। সেতুটির নির্মাণকাজ পেয়েছিল রানা বিল্ডার্স ও হাসান বিল্ডার্স নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। পরবর্তীতে তাদের কাছ থেকে কিনে নিয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে জাকির এন্টারপ্রাইজ নামে আরেকটি প্রতিষ্ঠান।

মিজানুর রহমান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।