উত্তাল সাগর থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করল নৌবাহিনী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৪ আগস্ট ২০২১

উত্তাল বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে তিনদিন ধরে ভাসমান একটি মাছ ধরার ট্রলার থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।

মঙ্গলবার (৩ আগস্ট) দিবাগত মধ্যরাতে কক্সবাজারের কুতুবদিয়া থেকে আনুমানিক পাঁচ কিলোমিটার দূরে নৌবাহিনীর ‘অনুসন্ধান’ নামে একটি জাহাজের সহায়তায় তাদের উদ্ধার করা হয়।

নৌবাহিনী জানায়, গত ১ আগস্ট একটি ট্রলার সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে বঙ্গোপসাগরে রওয়ানা দেয়। পথিমধ্যে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর থেকে ট্রলারটি তিনদিন ধরে সমুদ্রে ভাসতে থাকে। ট্রলারের মাঝি বিষয়টি নিয়ে সহযোগিতা চেয়ে জাতীয় জরুরি সেবা সংস্থা-৯৯৯ এ ফোন করেন। কন্ট্রোল রুম থেকে বিষয়টি নৌবাহিনীকে জানানো হয়। সঙ্গে সঙ্গে নৌবাহিনীর একটি জাহাজ ভাসমান ট্রলার থেকে ১৭ জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।

jagonews24

পরবর্তীতে উদ্ধার হওয়া জেলেদের নৌবাহিনীর পক্ষ থেকে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় খাবার সরবরাহ করা হয়। সবশেষ আজ (বুধবার) তাদের ট্রলার মালিকের কাছে হস্তান্তর করা হয়।

মিজানুর রহমান/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]