বঙ্গবীর কাদের সিদ্দিকীর গলব্লাডারে পাথর, শিগগির অস্ত্রোপচার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১
হাসপাতালে বঙ্গবীর কাদের সিদ্দিকী/ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর (বীর উত্তম) গলব্লাডারে পাথর ধরা পড়েছে। তার উন্নত চিকিৎসার্থে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তাদের তত্ত্বাবধানে শিগগির কাদের সিদ্দিকীর গলব্লাডারের পাথর অস্ত্রোপচার করা হবে।

মেডিকেল বোর্ডে থাকা চার চিকিৎসক হলেন অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আলম, অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত, অধ্যাপক ডা. ধীমান চৌধুরী এবং অধ্যাপক ডা. ছয়েফউদ্দিন।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ‍বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে জাগো নিউজের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান।

বিএসএমএমইউ উপাচার্য় বলেন, বর্তমানে কাদের সিদ্দিকী আগের তুলনায় ভালো ও সুস্থ রয়েছেন। আজ আমি নিজেও তাকে দেখতে গিয়েছিলাম এবং সুচিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনসহ প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

ডা. মো. শারফুদ্দিন আহমেদ জানান, বঙ্গবীর কাদের সিদ্দিকী মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পেটে ব্যথা নিয়ে হাসপাতালে এলে তাকে অধ্যাপক এম এস আরাফাতের তত্ত্বাবধানে বিএসএমএমইউয়ের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। ভর্তির পর আলট্রাসনোগ্রাম করে তার গলব্লাডারে পাথর ধরা পড়ে।

এমইউ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]