বিদেশগামী কর্মীদের জুস খাওয়ালেন প্রবাসী মন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

বিমানবন্দরে বিদেশগামী প্রবাসী কর্মীদের ঠান্ডা পানীয় (ফলের জুস) পরিবেশন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনের অগ্রগতি পরিদর্শনে যান মন্ত্রী। এসময় তিনি বিদেশগামী কর্মীদের বিভিন্ন সমস্যার তাৎক্ষণিক সমাধানের নির্দেশনা দেন এবং বিদেশগামী কর্মীসহ উপস্থিত সবাইকে ফলের জুস পরিবেশন করেন।

jagonews24

এরপর মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, বিমানবন্দরের ভেতরে আরটি-পিসিআর ল্যাব স্থাপনে অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলোর ল্যাবরেটরি অবকাঠামো যন্ত্রপাতি বসানোর কার্যক্রম প্রায় সম্পন্ন।

আগামীকাল শনিবার থেকে ল্যাবরেটরিগুলো নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম শুরু করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

v

এদিকে শাহজালাল বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শাহরিয়ার সাজ্জাদ দুপুরে জাগো নিউজকে জানিয়েছেন, এরইমধ্যে অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো নির্মাণকাজ শেষ হয়েছে। ল্যাবরেটরিতে মেশিন ও যন্ত্রপাতি বসানোর কাজ দ্রুত চলছে। শনিবার থেকে নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম শুরু করা যেতে পারে।

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) যাওয়ার ক্ষেত্রে প্রবাসী কর্মীদের যাত্রার ছয় ঘণ্টা আগে করোনার নমুনা পরীক্ষা করার বাধ্যবাধকতা থাকার পরিপ্রেক্ষিতে হাজার হাজার প্রবাসী কর্মী বিপাকে পড়েন। পরে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব বসানোর নির্দেশ দেন।

এমইউ/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]