আরও ১৬ উপজেলায় অ্যাপে আমন চাল কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

আগামী আমন মৌসুমে অ্যাপে চাল কেনার সেবাটি আট বিভাগের আরও ১৬ উপজেলায় সম্প্রসারণ করতে যাচ্ছে সরকার। এজন্য ‘ডিজিটাল চাল সংগ্রহ ব্যবস্থাপনা’ সফটওয়্যারটি সম্প্রসারণে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের নতুন উপজেলা ও সংশ্লিষ্ট উপজেলার এলএসডি ও সিএসডির তালিকা পাঠাতে বলেছে খাদ্য অধিদপ্তর।

সম্প্রতি ঢাকা, খুলনা, রংপুর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রাজশাহী ও ময়মনসিংহের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

নতুন আরও ১৬টি উপজেলা যুক্ত হওয়ায় আগামী আমন মৌসুমে সরকার মোট ২২৬টি উপজেলায় অ্যাপের মাধ্যমে চাল কিনবে।

আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, ‘ডিজিটাল চাল সংগ্রহ ব্যবস্থাপনা’ সফটওয়্যারটি চলতি বোরো মৌসুমে ২১০টি উপজেলায় পরীক্ষামূলকভাবে বাস্তবায়ন করা হয়েছে। সফটওয়্যারটি আগামী আমন মৌসুমে আরও সম্প্রসারণের লক্ষ্যে ৮ বিভাগের ১৬টি নতুন উপজেলাকে সংযুক্ত করে বাস্তবায়ন করার সিদ্ধান্ত হয়েছে।

সেই লক্ষ্যে প্রতিটি বিভাগের ২টি করে নতুন উপজেলা এবং সংশ্লিষ্ট উপজেলার এলএসডি ও সিএসডির (যদি থাকে) তালিকা একটি ছক অনুযায়ী পাঠানোর জন্য আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকদের নির্দেশনা দেওয়া হয়েছে ওই চিঠিতে।

আরএমএম/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]