শুভেচ্ছা সফরে এলো যুক্তরাজ্যের যুদ্ধজাহাজ ‘এইচএমএস কেন্ট’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৪ অক্টোবর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস কেন্ট’ পাঁচদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে।

জাহাজটি বৃহস্পতিবার (১৪ অক্টোবর) চট্টগ্রাম বন্দর জেটিতে এসে পৌঁছায়। সেখানে কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এসএম মঈন উদ্দীন জাহাজের অধিনায়কে স্বাগত জানান। এসময় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডিফেন্স অ্যাডভাইজারসহ নৌবাহিনীর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে অবস্থানকালে সফরকারী জাহাজের অধিনায়ক ও বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডিফেন্স অ্যাডভাইজার, কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট ও চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া জাহাজটির কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নেভাল একাডেমি, বানৌজা শহীদ মোয়াজ্জেম, ওয়ার সিমেট্ট্রি, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল ও পুনর্বাসন কেন্দ্র এবং চট্টগ্রামে বিভিন্ন দর্শনীয়/ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবেন।

এর আগে জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বানৌজা আবু বকর তাদের স্বাগত জানায়। ৩২ জন কর্মকর্তা, ১৮৭ জন নাবিক ও তিনজন বেসামরিক সদস্যসহ ‘এইচএমএস কেন্ট’র অধিনায়ক হিসেবে আছেন কমান্ডার এমজে (ম্যাট্) সিকেস আরএন।

জাহাজটি এ শুভেচ্ছা সফর বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

পাঁচদিনের শুভেচ্ছা সফর শেষে ১৮ অক্টোবর বাংলাদেশ ত্যাগ করবে জাহাজটি।

এমইউ/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]