নটর ডেমের শিক্ষার্থী নিহত: ময়লার গাড়িচালক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২৪ নভেম্বর ২০২১
নিহত শিক্ষার্থী নাঈম হাসান। ছবি: সংগৃহীত

রাজধানীর গুলিস্তানে রাস্তা পারাপারের সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গাড়িচালককে আটক করেছে পুলিশ।

আটক চালকের নাম রাসেল খান (২৭)। এসময় শিক্ষার্থীকে ধাক্কা দেওয়া গাড়িটিও জব্দ করেছে পুলিশ।

বুধবার (২৪ নভেম্বর) পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া জাগো নিউজকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান নামে নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গাড়িচালককে আটক করা হয়েছে। এসময় গাড়িটিও জব্দ করা হয়।

জানা গেছে, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তানে রাস্তা পারাপারের সময় ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের নাঈম হাসান (১৮) গুরুতর আহত হয়।

পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। দুপুর সোয়া ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, নাঈমের মৃত্যুর ঘটনার প্রতিবাদে গুলিস্তানে বিকেল ৩টায় শিক্ষার্থীরা সড়কে অবরোধ করে। তারা ‘নাঈম হত্যার বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময় পল্টন, বায়তুল মোকাররম, মতিঝিল, গুলিস্তান এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে ছয় দফা দাবি জানিয়ে তারা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সব প্রাণীর প্রাণ নিশ্চিত করা, ট্রাফিক আইন জোরালো করা, সড়ক আইন মানতে হবে এবং তা বাস্তবায়ন করতে হবে, গুলিস্তান মোড়ে ফুটওভার ব্রিজ করতে হবে, নাঈমকে চাপা দেওয়ার ঘটনায় জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে, ব্যস্ততম মোড়েও ট্রাফিক ব্যবস্থা আরও পর্যাপ্ত করতে হবে।

আন্দোলনরত একজন শিক্ষার্থী জাগো নিউজকে বলেন, ‘ডিএসসিসির মেয়র আমাদের ফাদারকে (অধ্যক্ষ) ফোন করেছেন। মেয়র বলেছেন- ওই চালকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। উনার আশ্বাসে আমরা আজকের মতো আন্দোলন শেষ করেছি। যদি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হয় এবং অধ্যক্ষ অনুমতি দেন, তবে আগামীকাল আমরা আবার সড়কে অবস্থান নেবো।’

টিটি/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]