বিএমকেসি বেগম রোকেয়া রত্নগর্ভা সম্মাননা পেলেন শাহনেওয়াজ

মু. তারিকুল ইসলাম
মু. তারিকুল ইসলাম মু. তারিকুল ইসলাম , তুর্কি
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ০৮ জুন ২০২২
ছবি: সংগৃহীত

বাংলাদেশ মিডিয়া কল্যাণ কাউন্সিলের (বিএমকেসি) উদ্যোগে বেগম রোকেয়া রত্নগর্ভা মা সম্মাননা পদক পেয়েছেন শাহনেওয়াজ বেগম। শনিবার (৪ জুন) শিল্পকলা একাডেমিতে তার হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক সুমন চৌধুরীর সঞ্চালনায় লিপু খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে আমন্ত্রিত ছিলেন আইসিএমএইচের সহযোগী অধ্যাপক ডা. মজিবুর রহমান।

jagonews24

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আন্তর্জাতিক স্বর্ণপদকপ্রাপ্ত বিজ্ঞানী ড. শাহেন শাহের মা শাহনেওয়াজ বেগমের হাতে পদক তুলে দেন। এসময় তার বাবা অ্যাডভোকেট মো. ইছমাইল উপস্থিত ছিলেন।

জানা গেছে, সহকারী অধ্যাপক ড. এ. এফ. এম. শাহেন শাহ তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে ২০২০ সালে ইস্তানবুলে বিখ্যাত ইলদিজ টেকনিক্যাল ইউনিভার্সিটির ইলেকট্রনিক্স ও যোগাযোগ প্রকৌশল বিভাগ থেকে পিএইচডি অর্জন করেন। বর্তমানে তিনি সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

jagonews24

ড. শাহেন শাহ পিএইচডি গবেষণা টুবিটাক ও বাপ থেকেও ফান্ড পেয়েছে। তিনি ২০২১ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত আইটেক্সের ৩২তম আসরে আন্তর্জাতিক স্বর্ণপদক লাভ করেন।

সম্প্রতি তিনি একজন আন্তর্জাতিক বিজ্ঞানী হিসেবে স্বীকৃতি পেয়েছেন। শাহেন শাহ আন্তর্জাতিকভাবে বিজ্ঞানীদের র‌্যাঙ্কিংয়ে রয়েছেন। আন্তর্জাতিক সম্মেলন ও জার্নালে তার প্রচুর গবেষণাপত্র প্রকাশিত হয়েছে বলে জানা গেছে।

jagonews24

তিনি আমেরিকার ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্সের (আইইইই) সিনিয়র সদস্য ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশের (আইইবি) আজীবন সদস্য। শাহেন শাহের বর্তমান গবেষণার আগ্রহের মধ্যে রয়েছে তারবিহীন যোগাযোগ, কৃত্রিম বুদ্ধিমত্তা, ৬ জি, ব্লকচেইন ইত্যাদি।

এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।