কুর্মিটোলায় গলফ ফেডারেশনের বৃক্ষরোপণ অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ৩০ জুন ২০২২
ঢাকা সেনানিবাসের কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

বাংলাদেশ গলফ ফেডারেশনের নির্দেশনায় দেশের সব গলফ ক্লাবে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকা সেনানিবাসের কুর্মিটোলা গলফ ক্লাবে এ কর্মসূচির উদ্বোধন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জিওসি ও এরিয়া কমান্ডার, লজিষ্টিক্স এরিয়া, ঢাকা ও কুর্মিটোলা গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মো. জহিরুল ইসলাম। বেলুন উড়িয়ে ও হাড়িভাঙ্গা আমের চারা রোপন করে কর্মসূচি শুরু করা হয়।

এ কর্মসূচিতে ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যরাসহ ক্লাবের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ গলফ ফেডারেশনের সদস্য ও ক্লাবের বলবয়রা উপস্থিত ছিলেন।

কুর্মিটোলায় গলফ ফেডারেশনের বৃক্ষরোপণ অভিযান

পরিবেশ ও প্রকৃতি বিশেষজ্ঞদের মতে, দেশে ভূমিকম্প, বজ্রপাত, ভূমিধস, বন্যা, খরা ও জলোচ্ছাসের মতো প্রাকৃতিক বিপর্যয়ের মাত্রা বেড়েই চলেছে। পরিবেশ বিজ্ঞানীদের মতে একমাত্র বৃক্ষরোপণের মাধ্যমেই প্রাকৃতিক বিপর্যয়গুলোর হার বা মাত্রা অনেকাংশে কমিয়ে আনা সম্ভব।

বাংলাদেশ সরকার সবুজ-শ্যামল দেশ গড়ার লক্ষ্যে প্রতিবছর বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে থাকে। এ বছর ৫ জুন থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসের বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এইচএআর/এসএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]