বিশ্ব গার্ল গাইডস ও স্কাউটসের নির্বাহী কমিটির সদস্য হলেন ফারিবা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ১৬ আগস্ট ২০২২
মাহনাজ হোসেন ফারিবা

বিশ্ব গার্ল গাইডস ও গার্ল স্কাউটস সংস্থার (ডব্লিউএজিজিএস) এশিয়া প্যাসিফিক অঞ্চলের নির্বাহী কমিটির সদস্য হয়েছেন জাতীয় নদী রক্ষা কমিশনে সংযুক্ত জেষ্ঠ্য সহকারী সচিব মাহনাজ হোসেন ফারিবা। মঙ্গলবার (১৬ আগস্ট) জাতীয় নদী রক্ষা কমিশন থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ আগস্ট ডব্লিউএজিজিএস-এর ১৪তম এশিয়া প্যাসিফিক আঞ্চলিক কনফারেন্সে নির্বাহী সদস্য নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সর্বাধিক ভোটে জয়লাভ করে এ অঞ্চলের ছয়জনের নির্বাহী কমিটিতে সদস্যপদ পায় বাংলাদেশ।

জানা যায়, ভারত, পাকিস্তান ও তাইওয়ানের প্রার্থীদের হারিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের ২৬টি সদস্য রাষ্ট্রের ভোটে বাংলাদেশের পক্ষে মাহনাজ হোসেন ফারিবা জয়লাভ করেন।

মাহনাজ হোসেন ফারিবা বাংলাদেশ কর্ম কমিশনের (বিসিএস) ৩৫তম ব্যাচের প্রশাসন কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিন প্রকৌশল ও বায়োটেকনোলজি বিভাগ থেকে স্নাতক ডিগ্রি নিয়ে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল হেলথ অ্যান্ড ট্রপিক্যাল মেডিসিনে স্নাতকোত্তর করেন।

আরএমএম/এসএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।