‘দেশ-জাতির নিরাপত্তায় প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠান ফায়ার সার্ভিস’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ এএম, ০২ সেপ্টেম্বর ২০২২

ফায়ার সার্ভিসকে দেশ ও জাতির নিরাপত্তায় প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

সংস্থাটির সদস্যদের উদ্দেশে তিনি বলেছেন, আপনারা সবসময় নিজেদের সেফটি সম্পর্কে সচেতন থাকবেন। নিজেরা সেইফ না থাকলে অন্যদেরও সেইফ করতে পারবেন না।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

সচিব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে উপস্থিত হলে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন তাকে ফুলেল শ্রভেচ্ছায় সাদর অভ্যর্থনা জানান।

এখন থেকে প্রতিটি ফায়ার স্টেশন ন্যূনতম এক একর জায়গায় স্থাপন করা হবে বলে মহাপরিচালককের প্রস্তাবে সমর্থন ব্যক্ত করেন মো. আবদুল্লাহ।

jagonews24

এরপর ইকুইপমেন্ট ডিসপ্লে পয়েন্টে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কাজে ব্যবহৃত বিভিন্ন উদ্ধার সরঞ্জাম প্রদর্শন করার পাশাপাশি তার কাছে এসব সরঞ্জামের কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়। এরপর সচিব রিমোট কনট্রাল ফায়ারফাইটিং ভেহিক্যালসহ অপারেশনাল কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের গাড়ি-পাম্প পরিদর্শন এবং এর কার্যক্রম প্রত্যক্ষ করেন। তিনি অধিদপ্তরে স্থাপিত ইমার্জেন্সি রেসপন্স কনট্রোল সেন্টার (ইআরসিসি) ভবন পরিদর্শন করেন।

এসময় সুরক্ষা সেবা বিভাগের অগ্নি অনুবিভাগ ও উন্নয়ন অনুবিভাগের অতিরিক্ত সচিব, অধিদপ্তরের মহাপরিচালক এবং মন্ত্রণালয় ও অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিটি/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।