স্থগিত হওয়া ঝিনাইদহ পৌরসভার ভোট ১১ সেপ্টেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২২

হাইকোর্টের রায়ে স্থগিত হওয়া ঝিনাইদহ পৌরসভার ভোটগ্রহণ ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ পৌর ভোট করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি) । রোববার (৪ সেপ্টেম্বর) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, হাইকোর্টের আদেশ পাওয়ার পর আগামী ১১ সেপ্টেম্বর ঝিনাইদহ পৌরসভার ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এর আগে আইনি জটিলতার কারণে ঝিনাইদহ পৌরসভা নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। ঝিনাইদহ পৌরসভার সাধারণ নির্বাচনের ব্যাপারে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় এ সিদ্ধান্ত নিয়েছিল ইসি।

১৫ জুন ঝিনাইদহ পৌরসভা নির্বাচন হওয়ার কথা ছিল। হাইকোর্ট এক আদেশে এক মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন। হাইকোর্টের আদেশ পালন ও পরবর্তী আইনগত জটিলতা এড়ানোর জন্য ঝিনাইদহ পৌরসভার ১৫ জুন অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন স্থগিত রাখার বিষয়ে সিদ্ধান্ত দেয় ইসি।

উল্লেখ্য, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সম্প্রতি আওয়ামী লীগের মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল ইসি। এরপর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবদুল খালেকের প্রার্থিতা বাতিলের প্রজ্ঞাপন এক মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এর ফলে তিনি প্রার্থিতা ফিরে পান। ফলে নির্বাচনে অংশ নিতে তার আর বাধা নেই বলে জানা গেছে।

এইচএস/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।