সারাদেশে বন্ধ থাকা সুইমিংপুলগুলো চালুর সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ২৫ অক্টোবর ২০২২
অব্যবস্থাপনায় জরাজীর্ণ সুইমিংপুল/ফাইল ছবি

সারাদেশে বন্ধ থাকা সুইমিংপুলগুলোর বিদ্যমান সমস্যা সমাধানের মাধ্যমে পুনরায় চালুর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে সুইমিংপুলগুলোতে নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করে আয় বাড়ানোর ব্যবস্থা করার সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মাহবুব আরা বেগম গিনি ও আব্দুস সালাম মূর্শেদী ।

জানা যায়, বৈঠকে বাংলাদেশ উশু (আত্নরক্ষামূলক চাইনিজ মার্শাল আর্ট) ফেডারেশনের সার্বিক কার্যক্রম এবং বিগত ২৫তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। ঢাকার মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সের অটো টাইমিং স্কোরিং বোর্ডের কার্যকারিতা পরীক্ষার জন্য বুয়েট থেকে বিশেষজ্ঞ নিয়োগের মাধ্যমে রিপোর্ট দেওয়ার জন্য সুপারিশ করেছে কমিটি।

এছাড়া বাংলাদেশ উশু ফেডারেশনের জন্য একটি নিজস্ব প্রশিক্ষণ ভেন্যু স্থাপনের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত সচিব, যুব ও ক্রীড়া অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।