শেখ হাসিনার পদক্ষেপে দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে: স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী পদক্ষেপের কারণে দেশে দারিদ্র্য নিরসনের পাশাপাশি সবার খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে দেশে শতভাগ বিদ্যুতায়ন সম্ভব হয়েছে। দেশের গ্রামাঞ্চলে শহরের সুবিধাসমূহ বিস্তৃত হয়েছে। এসময়, আঞ্চলিক সহযোগিতা ও সংযোগ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে নেপালকে আরও জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান স্পিকার।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশ-নেপাল বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, সংসদীয় কূটনীতি ও সফর বিনিময় নিয়ে আলোচনা করেন। একই সঙ্গে বাংলাদেশের চলমান উন্নয়ন, আঞ্চলিক সহযোগিতা ও সংযোগ, দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসারসহ নানা বিষয়ে কথা বলেন।

এ সময় বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করে নেপালের রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অসাধারণ অগ্রগতি সাধিত হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময়কাল থেকেই নেপাল বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। দুই দেশের মানুষের খাদ্যাভ্যাস, সংস্কৃতি, ভাষা ইত্যাদি বিষয়ে যথেষ্ট সাদৃশ্য রয়েছে। সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরালো হবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত।

একই সঙ্গে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আঞ্চলিক সহযোগিতা বাড়াতে ও ব্যবসা-বাণিজ্যের প্রসারে নেপাল অব্যাহতভাবে কাজ করছে বলেও জানান রাষ্ট্রদূত।

এইচএস/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।