পাহাড় কাটার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি শ্রমিক লীগ নেতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৪১ এএম, ১৩ জানুয়ারি ২০২৩
লোহাগাড়া উপজেলা শ্রমিক লীগ নেতা নুরুল হক নুনু (ডানে), সাংবাদিক জাহেদুল ইসলাম (বামে)

চট্টগ্রামের লোহাগাড়ায় পাহাড় কেটে বালু উত্তোলনের সংবাদ প্রকাশ করায় এক সাংবাদিককে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেওয়া হয়েছে। লোহাগাড়া উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনুর বিরুদ্ধে এ অভিযোগ করা হয়।

এ ঘটনায় বুধবার (১১ জানুয়ারি) রাতে জীবনের নিরাপত্তা চেয়ে নুরুল হক নুনুর বিরুদ্ধে লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাংবাদিক জাহেদুল ইসলাম।

এর আগে ১০ জানুয়ারি স্থানীয় একটি পত্রিকায় ‘লোহাগাড়ার চুনতিতে পাহাড় কেটে বালু উত্তোলনের মহোৎসব’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছিলেন তিনি।

হুমকি দেওয়া শ্রমিক লীগ নেতা লোহাগাড়া উপজেলা সদর রশিদার পাড়ার মোজাহার আহমদের ছেলে।

জিডিতে উল্লেখ করা হয়, ১০ জানুয়ারি দুপুরে শ্রমিক লীগ নেতা নুরুল হক নুনু ফোন করে সাংবাদিক জাহেদুল ইসলামের কাছে পাহাড় কাটার সংবাদ প্রকাশের কারণ জানতে চান।

শ্রমিক লীগ নেতা জানান, উক্ত সংবাদের জের ধরে কর্তৃপক্ষ যদি অভিযান চালায়, তাহলে জাহেদকে তুলে নিয়ে যাওয়া হবে।

হুমকির শিকার সাংবাদিক বলেন, ওই সংবাদের কোথাও নুরুল হক নুনুর নাম কিংবা তার সম্পৃক্ততা আছে এমন শব্দ উল্লেখ করা হয়নি। কিন্তু তারপরও শ্রমিক লীগ নেতাসহ ১৫ জনের একটি সিন্ডিকেট আমাকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দিয়েছে। তাদের বালু উত্তোলনে কোনো ক্ষতি হলে আমাকে বেঁধে রেখে সব ক্ষতিপূরণ আদায় করবে বলেও হুমকি দেন ওই নেতা।

এদিকে সাংবাদিককে হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

নুরুল ইসলাম বলেন, সঠিক সংবাদ তুলে ধরতে গিয়ে সাংবাদিকদের হুমকি দেওয়া কোনো সভ্য সমাজে কাম্য নয়। শ্রমিক লীগ নেতার হুমকি দেওয়ার অডিও রেকর্ড শুনে আমি মর্মাহত। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে হুমকিদাতাকে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান বলেন, পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে হুমকি প্রদানের বিষয়ে সাংবাদিক জাহেদ লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ইকবাল হোসেন/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।