শিশুকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪০ এএম, ১৭ জানুয়ারি ২০২৩

রাজধানীর দারুস সালাম থানা এলাকায় সাত বছরের শিশুকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. সানাউল্লাহকে (২৭) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এ তথ্য জানান।

এএসপি ফজলুল হক বলেন, ২০১৯ সালের ৩১ মার্চ রাজধানীর দারুস সালাম থানা এলাকায় সাত বছরের শিশুকে নিজ বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে সানাউল্লাহ। শিশুটি বাসায় ফিরে তার বাবা-মাকে ঘটনাটি জানায়। পরে শিশুটির মা সানাউল্লাহকে আসামি করে রাজধানীর দারুস সালাম থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

আরও পড়ুন>> সরিষা ফুল দেখানোর কথা বলে শিশুকে ধর্ষণচেষ্টা

এ ঘটনায় দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। ঘটনার পরদিনই আসামি গ্রেফতার করে জেলহাজতে পাঠায় দারুস সালাম থানা পুলিশ। আসামি দুই বছর জেলহাজতে থাকার পর ২০২১ সালের মার্চ মাসে জামিনে মুক্ত হন।

তিনি বলেন, এ মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২২ সালের ১১ নভেম্বর আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন>> শিশু ধর্ষণচেষ্টার অভিযোগে কিশোর গ্রেফতার

আদালতের রায় ঘোষণার পর আসামি আত্মগোপনে চলে যান। এরপর তাকে গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব-২। এরই ধারাবাহিকতায় ১৭ জানুয়ারি ভোরে গাজীপুর এলাকায় অভিযান পরিচালনা করে সানাউল্লাহকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ধর্ষণের কথা স্বীকার করেছেন।

আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে দারুস সালাম থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

আরও পড়ুন>> চট্টগ্রামে ৫ বছরের শিশু ধর্ষণের অভিযোগে এক ব্যক্তি গ্রেফতার

টিটি/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।