বইমেলা

নিরাপত্তা হুমকি মনে করলে পুলিশকে জানাতে বললেন ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ৩১ জানুয়ারি ২০২৩
বইমেলার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে ব্রিফ করছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক

অমর একুশে বইমেলায় লেখক-প্রকাশকরা কোনো ধরনের হুমকি মনে করলে তা পুলিশকে জানাতে বলেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, আমাদের জানালে আমরা ব্যবস্থা নেবো।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বইমেলায় নিরাপত্তার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এই কমিশনার।

আরও পড়ুন: প্রাণের বইমেলা হোক সবার জন্য

তিনি বলেন, বইমেলায় কোনো ধরনের নিরাপত্তার হুমকি নেই, জঙ্গি হামলার আশঙ্কা নেই। তবে আমরা এ নিয়ে আত্মতুষ্টিতে ভুগছি না।

বইমেলায় সবধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, লেখক-পাঠক ও দর্শনার্থীরা যেন কোনো ধরনের নিরাপত্তার ঝুঁকি মনে না করেন তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন: কেমন হবে ২০২৩ সালের বইমেলা?

উস্কানিমূলক বক্তব্য ও লেখার বিষয়ে তিনি বলেন, কেউ যেন উস্কানিমূলক বই প্রকাশ না করে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে না লেখে। এ বিষয়ে আমাদের সাইবার ইউনিট কাজ করবে‌।

এদিকে বুধবার (১ ফেব্রুয়ারি) বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মেলার প্রস্তুতি প্রায় শেষ। 

আরও পড়ুন: কান পাতলেই ঠুকঠাক শব্দ, জানান দিচ্ছে বইমেলা আসছে

আরএসএম/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।