১০ হাজার কেজি অবৈধ চা জব্দ

চট্টগ্রামে ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৮ আগস্ট ২০২৩

বৈধ লাইসেন্স না থাকা, নিলাম বহির্ভূতভাবে চা ক্রয়, অবৈধ ট্রেড মার্ক ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেটজাতের অপরাধে চট্টগ্রামে ‘রাজধানী ফুড প্রডাক্ট’ নামে এক প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ আগস্ট) নগরীর হালিশহর এলাকার মোল্লা পাড়ায় ওই প্রতিষ্ঠানের কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

অভিযানে নিলাম বহির্ভূতভাবে ক্রয় করা ১০ হাজার কেজি (২০০ বস্তা) চা জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৩টি আলাদা ব্র্যান্ডের নামে ১৪ ধরনের প্যাকেটে প্রতিষ্ঠানটি অবৈধভাবে চা বাজারজাত করছিল বলেও প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং হালিশহর থানার পুলিশ সদস্যরাও অভিযানে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, চা বোর্ডের লাইসেন্স না নিয়ে নকল প্যাকেট ও ব্র্যান্ড নাম ব্যবহার করে অবৈধভাবে ব্যবসা করছে চট্টগ্রামের বেশকিছু প্রতিষ্ঠান। এছাড়া কালোবাজার থেকে চা কিনে অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেটজাত করে বিক্রি করছেন কিছু অসৎ ব্যবসায়ী। এমন নানা অনিয়ম প্রতিরোধে চা বোর্ড মোবাইল কোর্ট পরিচালনা করছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

অভিযানে তিনি চা ব্যবসায়ীদের প্রয়োজনীয় সব লাইসেন্স নিয়ে ভ্যাট ও ট্যাক্স পরিশোধ করে বৈধভাবে ব্যবসা পরিচালনার নির্দেশনা প্রদান করা হয় বলে জানান তিনি।

ইকবাল হোসেন/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।