আচরণবিধি লঙ্ঘন

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যানকে নির্বাচনী অনুসন্ধান কমিটির তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ৩১ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা দিতে ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজকে তলব করেছে পিরোজপুর জেলা নির্বাচনী অনুসন্ধান কমিটি। ১ জানুয়ারি সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য আদেশ দিয়েছেন পিরোজপুর যুগ্ম জেলা জজ ও দায়রা জজ এবং নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কে, এম, মহিউদ্দীন।

আজ রোববার (৩১ ডিসেম্বর) সকালে নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে মিরাজকে তলব করার নোটিশ দেওয়া হয়েছে।

নির্বাচনী অনুসন্ধান কমিটির চিঠিতে বলা হয়েছে, আপনি মিরাজুল ইসলাম মিরাজ (উপজেলা চেয়ারম্যান, ভান্ডারিয়া) গত ২৪ ডিসেম্বর পিরোজপুরের ভান্ডারিয়ার ভিটাবাড়িয়া ইউনিয়নের আহজারীয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী জনসভায় দৈনিক ইত্তেফাকের প্রকাশক তারিন ও তার পিতা নৌকা প্রতীকধারী প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু এবং তার পরিবার নিয়ে আপত্তিকর এবং মানহানীকর বক্তব্য প্রদান করেছেন। উক্ত সভার ভিডিও রেকর্ডিং ধারণ করে বিভিন্ন সংবাদ মাধ্যমে এবং সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়। ভিডিও রেকর্ডিং অত্র কমিটির কাছে সংরক্ষিত আছে। আপনার এ ধরনের কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক) এর লঙ্ঘন হয়েছে মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়।

এমতাবস্থায়, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারী বরাবর ১ জানুয়ারি, বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ (ক) নং অনুচ্ছেদের ৫(ক) উপ-অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে আদেশ প্রদান করা হলো।

এর আগে ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে মিরাজুল ইসলাম মিরাজ রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা থেকে আগত সাংবাদিকদের উপস্থিতিতে স্থানীয় এক সাংবাদিককে উপজেলা চত্বরে টাঙিয়ে পেটানোর হুমকি দিয়েছিলেন। ওই ঘটনায় নির্বাচন কমিশন তদন্ত করে সত্যতা পেয়েছিল। ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাগকে চিঠিও দিয়েছিল।

এমওএস/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।