গাজীপুরে কারখানার বয়লার বিস্ফোরণে চীনা নাগরিক দগ্ধ

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুরের ধীরাশ্রমের ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড নামের একটি কোম্পানিতে বয়লার বিস্ফোরণে দগ্ধ হয়েছেন লু ইয়াং (৪২) নামে এক চীনা নাগরিক। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পরে দগ্ধ অবস্থায় বিকেল চারটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নেওয়া হয়। তিনি সেখানেই চিকিৎসাধীন।

দগ্ধকে নিয়ে আসা রাব্বি গাজী দুর্ঘটনার বিষয়টি জানান।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো. তরিকুল ইসলাম জানান, গাজীপুর থেকে বয়লার বিস্ফোরণ হয়ে এক চীনা নাগরিক এসেছেন। তার শরীর ও গলার বিভিন্ন জায়গায় দগ্ধ হয়েছে। ৫০ শতাংশ দগ্ধ, অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন

এর আগে ওই দুর্ঘটনায় লিখন মিয়া (২৪) নামের একজন নিহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফিন জানান, দুপুর পৌনে ১টার দিকে কারখানায় একটি লেমিনেশন মেশিন বিস্ফোরণ হয়। বিস্ফোরণে কারখানায় আগুন ধরে যায়। এসময় দগ্ধ হয়ে একজন নিহত ও ছয়জন আহত হয়েছেন।

কাজী আল আমীন/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।