চট্টগ্রাম

মসলায় রং-খাবারে হাইড্রোজ, দুই প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

মসলায় কাপড়ের রং, খাবারে হাইড্রোজ মেশানোর অভিযোগে চট্টগ্রামে দুই খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ছয় লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) নগরীর চাক্তাই ও বাকলিয়ার তুলাতলী এলাকার ওই ‍প্রতিষ্ঠান দুটিতে জরিমানা করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহান এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ বশির আহম্মেদ ও নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

jagonews24

মেট্রোপলিটন নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ বশির আহম্মেদ বলেন, নিম্নমানের মরিচের গুঁড়ার সঙ্গে কাপড়ের রং এবং ভূষি মিশিয়ে মরিচের গুঁড়া তৈরি করছিল চাক্তাই এলাকার হারুন মসলা ক্রাশিং মিল। এসব অপরাধ স্বীকার করা হয় তাদের তিন লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে খাদ্যপণ্যে হাইড্রোজ ও কাপড়ের রং ব্যবহার করাসহ কারখানার অস্বাস্থ্যকর পরিবেশের অভিযোগে তুলাতলী জামাই বাজার এলাকার ফ্রিজিয়ান ফুডসকেও তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া চাক্তাই এলাকার মোশারফ হোসেনের গাবমার্কা সেমাই কারখানাকে সতর্ক করা হয় বলে জানান তিনি।

ইকবাল হোসেন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।