শিশু হাসপাতাল

রোগীর স্বজনদের পেটানোর অভিযোগে মামলা, দুই আনসার সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ১৬ মার্চ ২০২৪

রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালে রোগীর স্বজনদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। ভুক্তভোগী শিশু আবরাহাম সিহানের মা লিমা আক্তার বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় এ মামলা করেন।

ঘটনার প্রাথমিক সত্যতার ভিত্তিতে দুই আনসার সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আহাদ আলী।

তিনি বলেন, ভুক্তভোগী পরিবারের প্রাথমিক অভিযোগের ভিত্তিতে তিন আনসারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে দুজনের সংশ্লিষ্টতা ও অভিযোগের সত্যতা পাওয়া গেছে৷ এজন্য আবুল কাশেম ও নূর হোসেন নামে দুই আনসার সদস্যকে গ্রেফতার দেখানো হয়েছে।

আরও পড়ুন

ওসি বলেন, ভুক্তভোগী পরিবার মামলা করেছেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

শিশু হাসপাতাল, রোগীর স্বজনদের পেটানোর অভিযোগে মামলা, দুই আনসার সদস্য গ্রেফতার

নিউমোনিয়া আক্রান্ত শিশু আবরাহাম সিহানের খালা শিমা আক্তার বলেন, শ্বাসকষ্টে ভোগা মাত্র একমাস বয়সী শিশু আবরাহাম সিহান আমার বোনের ছেলে। তারা লালবাগে থাকে। গতকাল শুক্রবার রাত ১২টার পর বাচ্চার শ্বাসকষ্ট শুরু হয়। শনিবার সকালেই আগারগাঁও শিশু হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসক দেখে টেস্ট দেয়। টেস্টের রিপোর্টে আসে নিউমোনিয়া। চিকিৎসকের পরামর্শ হাসপাতালে দ্রুত ভর্তি করতে হবে। কিন্তু এ হাসপাতালে সিট নেই। অন্য কোনো হাসপাতালে সিট দেখার কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বাইরে এসে আমরা কী করা যায় সেটা নিয়ে আলোচনা করছিলাম। সেই সময়ে সিকিউরিটি গার্ডের দায়িত্বে নিয়োজিত সদস্যরা (আনসার) আসে। তারা টাকা দাবি করেন। বলেন টাকা দিলে সিটের ব্যবস্থা করে দেবেন। এ কথা শুনে আমার পরিবারের ভাই বোন বলেন, টাকার বিনিময়ে কেন সিট দেবেন। একটা শিশু মুমুর্ষূ অবস্থা। অথচ আপনারা টাকা চান কীভাবে। এ রকম করে ঘুস খেলে তো চলে না। এ কথা বলতেই ছোট ভাই রবিনকে আনসার সদস্যরা মারধর শুরু করেন।’

শিমা বলেন, ‘আমার বোন ও মায়ের গায়েও হাত তোলা হয়। অসুস্থ শিশুটিকে পর্যন্ত কোল থেকে মাটিতে ফেলে দেওয়া হয়। লিমা আক্তার আপার কাছে থাকা ২০ হাজার টাকা, মোবাইল মারামারি, ধাক্কাধাক্কির মধ্যে হাওয়া হয়ে গেছে।

টিটি/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।