মাস্টাররোল কর্মীদের উৎসব ভাতা বাড়ালো ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০৪ এপ্রিল ২০২৪

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) নিয়োজিত দৈনিক মজুরি ভিত্তিক (মাস্টাররোল) কর্মীদের ঈদ, দুর্গাপূজা, বড়দিন বা বৌদ্ধ পূর্ণিমায় উৎসব ভাতা তিন হাজার টাকার স্থলে পাঁচ হাজার টাকা উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে ডিএনসিসি।

১ এপ্রিল ডিএনসিসির নগর ভবনে ‘অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির’ সভায় এই সিদ্ধান্ত হয়। বৃহস্পতিবার (৪ এপ্রিল) করপোরেশন সভায় তা অনুমোদন দেওয়া হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ‘অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির’ সভাপতি ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা।

সদস্য সচিব সভাকে জানান যে, ডিএনসিসিতে কর্মরত সব দৈনিক মজুরি ভিত্তিক (মাস্টাররোল) শ্রমিক বা কর্মীর উৎসব ভাতা তিন তিন হাজার টাকার স্থলে পাঁচ হাজার টাকা উন্নীত করা হয়েছে।

পরবর্তীতে এ সংক্রান্ত বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ থেকে উপস্থাপিত নথিতে প্রধান নির্বাহী কর্মকর্তা প্রস্তাব অনুমোদন করা যায়, এবং সংশ্লিষ্ট স্থায়ী কমিটির সুপারিশ গ্রহণ করে বোর্ড সভায় অনুমোদন সাপেক্ষে ভূতাপেক্ষভাবে কার্যকর করা যায় মর্মে উল্লেখ করেন এবং একটি অফিস আদেশ জারি করেন।

আসন্ন ঈদুল ফিতরে শ্রমিক বা কর্মীদের বর্ধিত হারে উৎসব ভাতা নিশ্চিত করতে অফিস আদেশটি গত ২৫ মার্চ থেকে কার্যকর হয়।

এমএমএ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।