পচা টমেটো-তেঁতুল দিয়ে সস তৈরি, কারখানার মালিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৫ এপ্রিল ২০২৪

পচা গাজর, টমেটো, তেঁতুল ও জলপাই দিয়ে তৈরি হচ্ছিল সস। আর সেই সস মজুত করা হতো প্লাস্টিকের নোংরা ড্রামে। এরপর এগুলো বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টে সরবরাহ করা হতো।

রাজধানীর কামরাঙ্গীরচরে ভেজাল সস তৈরির এমনই একটি কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। ওই কারখানার নাম ‘ফারজানা ফুড প্রোডাক্টস’। এর মালিক মো. ফরিদ হোসেন বেল্লালকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযানে ৫০০ কেজি অর্ধপচা গাজর, ২০০ কেজি অর্ধপচা জলপাই ও ১০০ কেজি প্রস্তুত করা ভেজাল সস উদ্ধার করা হয়।

মুন্সিহাটি এলাকার একটি ভবনের আন্ডারগ্রাউন্ড, প্রথম ও দ্বিতীয় তলায় কারখানা খুলে তৈরি করা হচ্ছিল এসব ভেজাল সস।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা এসব তথ্য জানান।

তিনি বলেন, কারখানাটি দীর্ঘদিন ধরে ভেজাল সস উৎপাদন ও বিক্রি করে আসছিল। উৎপাদন করা এসব সস ঢাকার নামিদামি হোটেল ও রেস্টুরেন্টে পরিবেশন করা হতো। কোনো ধরনের স্বাস্থ্যবিধি ও খাদ্য নিরাপত্তা গাইডলাইন ছাড়াই নোংরা পরিবেশে এসব সস তৈরি হতো। যাতে ব্যবহার হতো পচা গাজর, টমেটো, তেঁতুল ও জলপাই। তৈরি করা সস মজুত করা হতো প্লাস্টিকের নোংরা ড্রামে।

তিনি বলেন, ভেজাল কারখানাটি সিলগালা করা হয়েছে। এ বিষয়ে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজুর পর আসামিকে আদালতে প্রেরণ করা হয়।

টিটি/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।