মধুখালীর ঘটনায় ৩ মামলা, আটক ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২১ এপ্রিল ২০২৪

ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লির কালি মন্দিরে আগুনকে কেন্দ্র করে শ্রমিকদের পিটিয়ে হত্যার ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) রাতে মধুখালী থানায় এ মামলা তিনটি নথিভুক্ত করা হয়।

একটি মামলার বাদী হামলায় নিহত দুই ভাই আশরাফুল খান (২০) ও আসাদুল খানের (১৮) বাবা মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামের মো. শাহজাহান খান (৪৬)। তিনি এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। অভিযোগ আনা হয়েছে আসামিরা পরস্পর যোগসাজসে পরিকল্পিতভাবে অবৈধ আটক করে খুন করার উদ্দেশে মারপিট করে গুরুতর জখম করে হত্যা ও অগ্নিসংযোগ করেছে।

দ্বিতীয় মামলার বাদী পঞ্চপল্লী সার্বজনীন কালি মন্দিরের পূজারী কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা প্রভাষ চন্দ্র মন্ডলের স্ত্রী তপতী রানী মন্ডল (৪৭)। তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার মধ্যে কে বা কাহারা ওই মন্দিরে কালি প্রতীমার পরনের শাড়িতে আগুন ধরিয়ে দেওয়ায় পরনের শাড়ি ও মাথার চুল পুড়ে যাওয়ার অভিযোগে একটি মামলা দায়ের করেন।

মধুখালীর ঘটনায় ৩ মামলা, আটক ১০

তৃতীয় মামলাটির বাদী মধুখালী থানার উপপরিদর্শক (এসআই) শংকর বালা। এ মামলায় ওই থানার ওসিসহ ১০ জন পুলিশ সদস্যকে আহত করা, সরকারি কাজে বাধা, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন করা এবং অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে। এ মামলায় আসামি হিসেবে ৩১ জনের নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি মধুখালী ও বালিয়াকান্দির অজ্ঞাতনামা আরও অনেককে আসামি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, এ ঘটনায় একজনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকি ১০ জনকে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে আসামি ও আটকদের নাম পরিচয় এখনই জানানো সম্ভব নয়। পরবর্তীতে বিস্তারিত জানানো যাবে।

এন কে বি নয়ন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।