অটোরিকশাচালকদের অবরোধ, পরিবহন সংকটে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ২০ মে ২০২৪

রাজধানীর রামপুরা এলাকায় অটোরিকশা চালানোর দাবিতে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে রাখে অটোরিকশাচালকরা। এতে দেখা দেয় তীব্র যানজট। বিপাকে পড়েন স্কুল-কলেজ শিক্ষার্থী, অফিসগামী ও কর্মমুখী লোকজন।

বেলা ১১টার দিকে সড়ক থেকে সরে গেলে নিরসন হয় যানজটের। তবে দীর্ঘক্ষণ যানজট থাকায় বিকল্প সড়কে চলাচল শুরু করে এ রুটের গাড়িগুলো। ফলে বাড্ডা থেকে রামপুরাগামী বাস না থাকায় যাত্রীরা পড়েন ভোগান্তিতে। দীর্ঘক্ষণ দাঁড়িয়েও মিলছে না বাস।

সোমবার (১৮ মে) বেলা ১১টা ২০ এর দিকে রাজধানীর উত্তর বাড্ডা ও মধ্যাবাড্ডা এলাকা ঘুরে যাত্রীদের বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

অটোরিকশাচালকদের অবরোধ, পরিবহন সংকটে ভোগান্তি

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আসাদ জানান, সকাল থেকে যানজট ছিল। অবরোধ থাকায় যাওয়ার সুযোগ ছিল না। এখন অবরোধ নেই। বাস পাচ্ছি না।

বাস চালক ও হেলপাররা জানান, অবরোধের কারণে তীব্র যানজট তৈরি হয়। সেকারণে বিকল্প পথে যাওয়ার চেষ্টা।

অটোরিকশাচালকদের অবরোধ, পরিবহন সংকটে ভোগান্তি

সোমবার সকাল থেকে অটোরিকশা চালানোর দাবিতে রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে সড়ক অবরোধ করে চালকরা। এতে দুই পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দেখা দেয় তীব্র যানজট।

রোববার রাজধানীর মিরপুর-১০ ও কালশীতে দিনভর অটোরিকশা চালানোর দাবিতে চালকরা সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এরপর কয়েক দফায় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয় অটোরিকশা চালকদের।

এএএম/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।