গুম হওয়া চার নেতার সন্তানদের দায়িত্ব নিয়েছে ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ এএম, ২২ নভেম্বর ২০১৭

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে গুম হওয়া চার ছাত্রদল নেতার সন্তানদের উচ্চ শিক্ষার জন্য আজীবন পড়াশুনার দায়িত্ব নিয়েছে ছাত্রদল ঢাকা মহানগর দক্ষিণ। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় রাজধানীতে দক্ষিণ ছাত্রদলের অফিসে এক অনুষ্ঠানে এ দায়িত্ব গ্রহণ করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি হামিদুর রহমান হামিদ।

এর আগে কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন করেন দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন, সাধারণ সম্পাদক এম এ গাফ্ফারসহ নগর দক্ষিণ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন, বিএনপির সহ-গণশিক্ষা সম্পদিক আনিসুর রহমান তালুকদার খোকন।

ঢাকা মহানগর দক্ষিণের গুম হওয়া ৯টি পরিবারের মধ্যে এই চারটি পরিবারের সন্তান আছে। যাদের সন্তাদের উচ্চ শিক্ষার জন্য প্রতিমাসে অার্থিক খরচ বহন করবেন হামিদুর রহমান হামিদ। আর এই প্রক্রিয়া তত্ত্বাবধায়ন করবে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদল।

গুম হওয়া যে চারটি পরিবারের উচ্চ শিক্ষার ভার নেয়া হলো তারা হলেন, বংশাল থান ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক মো. সোহেলের নবম শ্রেণিতে পড়ুয়া ছেলে সাহাম রাজ এবং সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়ে সোনালী, বংশাল থানা ছাত্রদলের সদস্য মো. চঞ্চলের ৬ বছরের ছেলে ইকরাম হোসেন আহাদ, ৭৯নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি খালেদ হাসান সোহেলের ৮ বছরের ছেলে সাদমান শিহাব আরিয়ান, ৭১নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি পারভেজ হোসেনের ৫ বছরের মেয়ে রিদি হোসেন।

এই দিকে গুম হওয়া পরিবারগুলোকে নিয়ে ছাত্রদল দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন বলেন, গুম হওয়া পরিবারগুলো যেনো আমাদের রাজনৈতিক হাতিয়ার না হয়, ওরা যেনো আমাদের লড়াই সংগ্রামের প্রেরণা ও বেঁচে থাকার শক্তি যোগায়, দক্ষিণের শত শত নেতাকর্মীদের কাছে এই ৯টি পরিবার যেনো কখোনো বোঝা মনে না হয়, এদের পাশে থাকা তোমাদের দায়িত্ব হিসেবে মেনে নিতে হবে। আমরা আল্লাহর কাছে দোয়া করি আমাদের সহযোদ্ধারা যেন আমাদের মাঝে ফিরে আসে।

ভবিষ্যতে নেতৃত্বের কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা আগামীতে নেতৃত্বে আসবেন তাদের কাছে অনুরোধ রইলো এ গুম হওয়া পরিবারগুলোর কাছে আপনারা থাকবেন। কারণ আমরা কেউ জানি না কে কখন কোন সময় গুম হবো।

এমএম/এসএইচএস/আইআই

আপনার মতামত লিখুন :