‘এ সরকার হৃদয়হীন’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৩:১৭ পিএম, ২৫ নভেম্বর ২০১৭
‘এ সরকার হৃদয়হীন’
ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার হৃদয়হীন বলে মন্তব্য করেছেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। শনিবার রাজধানীর পুরানা পল্টনস্থ মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেলিম বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে যখন নাভিশ্বাস তখন বিদ্যুতের দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের টিকে থাকাকে দুঃসাধ্য করে তুলেছে সরকার। এ সময় ৩০ নভেম্বর শান্তিপূর্ণভাবে হরতাল পালনে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাসদ-এর কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ।

সিপিবি সভাপতি বলেন, সরকার বারবার বলছে বিদ্যুৎ খাতে ভর্তুকি আর দেয়া হবে না। সরকারের কাছে প্রশ্ন এটা ভর্তুকি না বরাদ্দ? কারণ বাজেটে যখন প্রতিরক্ষা খাতে অর্থ দেয়া হয় তখন তাকে বলা হয় বরাদ্দ আর যাদের কর থেকে প্রাপ্ত অর্থ সরকার বিলি বণ্টন বা বরাদ্দ দেন তাদের প্রয়োজনীয় পণ্যে (বিদ্যুৎ, সার ইত্যাদি) যখন অর্থ দেয় তখন তাকে বলা হয় ভর্তুকি। বুর্জোয়া সরকারের এ দৃষ্টিভঙ্গিকে বামপন্থিরা দৃঢ়তার সঙ্গে প্রত্যাখ্যান করছে।

বাম মোর্চার সমন্বয়ক সাইফুল হক বলেন, ৩০ নভেম্বরের হরতাল হবে শান্তিপূর্ণ প্রতিবাদ। সরকার বা অন্য কোনো মহলের উস্কানির ফাঁদে পা না দেয়ার জন্য তিনি জোট নেতাদের প্রতি আহ্বান জানান। জনগণকে হরতাল সফল করতে সামাজিক মাধ্যমে সক্রিয় হওয়ার পাশাপাশি রাজপথে প্রতিবাদ করারও আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক ফিরোজ আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

এফএইচএস/এএইচ/জেআইএম