ঐক্য প্রক্রিয়ার নেতাদের সঙ্গে বিদেশি কূটনীতিকদের নৈশভোজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে নৈশভোজ করেছেন সরকার বিরোধী ঐক্য প্রক্রিয়ার নেতারা। মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের গুলশানের বাসায় এ নৈশভোজের আয়োজন করা হয়।

সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জাপান, নরওয়ে, জাপান, নেদারল্যান্ডস, নেপাল ও স্পেনের কূটনীতিকরা এ নৈশভোজে অংশ নেন।

অন্যদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের মহামুদুর রহমান মান্না এবং ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনুসর নৈশভোজে উপস্থিত ছিলেন।

তবে নৈশভোজে অংশ নেয়া নেতাদের থেকে এ বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

এদিকে আগামী ১ অক্টোবর থেকে সারাদেশে সভা সমাবেশ করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। তারা বলছে, শিগগিরই ওই প্রক্রিয়ার অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে কমিটি গঠন করা হবে।

গত শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশের ঘোষণাপত্রে এ কথা বলা হয়। তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক শেখ মুহম্মদ শহীদুল্লাহ ঘোষণাপত্রে নাগরিকদের পক্ষ থেকে বলেন, ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া ও একিউএম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্টের ৫ দফা দাবি ও ৯ দফা লক্ষ্যের সঙ্গে তারা একাত্মতা প্রকাশ করছেন।

কেএইচ/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :