জিয়ার জন্মবার্ষিকীতে ড্যাবের ফ্রি মেডিকেল ক্যাম্প

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ (১৯ জানুয়ারি)। এ উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে দলের অন্যতম সহযোগী সংগঠন ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই ফ্রি মেডিকেল ক্যাম্পে সকাল ৯টা থেকে চিকিৎসাসেবা দেয়া শুরু হয়েছে। চলবে বিকেল ৩টা পর্যন্ত।

এখানে মেডিসিন, সার্জারি, চর্মরোগ, সার্জারি, চক্ষু রোগ, নাক-কান-গলা এবং শিশু রোগের প্রাথমিক চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিচ্ছেন চিকিৎসকরা। প্রাথমিক চিকিৎসার সঙ্গে দেয়া হচ্ছে ওষুধও।

এদিকে ড্যাবের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত ৩০ ডিসেম্বর যে প্রহসনের ও ভোট ডাকাতির নির্বাচন হয়েছে অবিলম্বে তা বাতিল করতে হবে। পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, আসুন, আমরা ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রকে মুক্ত করব, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব, দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার মধ্য দিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করব।

মির্জা ফখরুল বলেন, আজ বাংলাদেশের যে অর্থনৈতিক সচলাবস্থা তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তৈরি করেছিলেন। কিন্তু দুর্ভাগ্য আমাদের যে, বাংলাদেশ সৃষ্টির পেছনে, বাংলাদেশ বিনির্মাণের পেছনে যার সবচেয়ে বড় অবদান তাকে বিভিন্নভাবে খাটো করার চেষ্টা করা হয়। তার (জিয়া) অসমাপ্ত কাজ সম্পন্ন করেছিলেন দেশনেত্রী খালেদা জিয়া। আজ সেই নেত্রী কারাগারে।

তিনি আরও বলেন, আজকের এই দিনে আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করছি। সেই সঙ্গে আমাদের যেসব আটক নেতাকর্মী গণতন্ত্রের সংগ্রাম করেছেন তাদের মুক্তি ও সব মামলা প্রত্যাহারের দাবি করছি।

ড্যাবের সভাপতি একেএম আজিজুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ড্যাবের মহাসচিব এজেডএম জাহিদ, সহ-সভাপতি ফরহাদ হোসেন ডোনার প্রমুখ।

কেএইচ/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :