‘সাহিত্যের অপূরণীয় ক্ষতি হলো, যা সহসাই পূরণ হবার নয়’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার এক শোক বার্তায় ‘সোনালী কাবিন’ এর কবি আল মাহমুদের রুহের মাগফিরাত কামনা করেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। পাশাপাশি কবি আল মাহমুদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শোক বার্তায় বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, কবি আল মাহমুদের মৃত্যুতে বাংলা সাহিত্যের অপূরণীয় ক্ষতি হলো, যা সহসাই পূরণ হবার নয়। আলোকিত মানুষ হিসেবে কবি আল মাহমুদ সাহিত্যে-কর্মের মাধ্যম আলো ছড়িয়েছেন। তিনি বেঁচে থাকবেন তার কর্মের মাঝে।

এর আগে শুক্রবার রাত ১১টা ৫ মিনিটে রাজধানীর ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলাদেশের অন্যতম প্রধান কবি আল মাহমুদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দির্ঘদিন ধরে নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

কবি আল মাহমুদ স্ত্রী-সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এইউএ/এমবিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।