প্রণব মুখার্জির মৃত্যুতে বিএনপির শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৫ পিএম, ৩১ আগস্ট ২০২০

ভারতের ১৩তম রাষ্ট্রপতি ও উপ-মহাদেশের খ্যাতিমান রাজনীতিবিদ প্রণব মুখার্জির জীবনাবসানে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক শোকবার্তায় বিএনপির পক্ষ থেকে বলা হয়, প্রায় এক পক্ষকাল করোনাসহ অন্যান্য জটিল রোগে মৃত্যুর সঙ্গে লড়াই করে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পরলোকগমন করেছেন। পৃথিবী থেকে তার এই বিদায় গভীর দুঃখ ও বেদনার। তার মৃত্যুতে ভারতবাসীর ন্যায় বাংলাদেশের জনগণ ও বিএনপি সমানভাবে সমব্যথী।

প্রয়াত প্রণব মুখার্জি বাংলাদেশকে প্রীতি ও শুভেচ্ছার দৃষ্টিতে দেখতেন উল্লেখ করে বিএনপি বলেছে, তিনি ছিলেন উপমহাদেশের একজন বর্ষীয়ান, অভিজ্ঞ ও প্রাজ্ঞ রাজনীতিবিদ। নিরন্তর প্রচেষ্টা, কর্মময়তা ও সাফল্যের সমাহারে গড়ে উঠেছিল তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি লোকান্তরিত প্রণব মুখার্জির আত্মার শান্তি কামনা করছে এবং তার পরিবার-পরিজন, গুণগ্রাহী ও ভারতবাসীর প্রতি জানাচ্ছে গভীর সমবেদনা।

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার (৩১ আগস্ট) বিকেলের দিকে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

হাসপাতালে মস্তিষ্কের অস্ত্রোপচারের জন্য ভর্তি হওয়ার পর পরীক্ষায় মহামারি করোনাভাইরাসও শনাক্ত হয়েছিল প্রণব মুখার্জির। ভারতের সাবেক এই রাষ্ট্রপতি অস্ত্রোপচারের পর থেকে কোমায় ছিলেন।

কেএইচ/এসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]