তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়নপত্র বিক্রি শনিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১৫ অক্টোবর ২০২১

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের জন্য শনিবার (১৬ অক্টোবর) থেকে মনোনয়নপত্র দেওয়া শুরু করবে আওয়ামী লীগ।

শুক্রবার (১৫ অক্টোবর) দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য ১৬ অক্টোবর-২০ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমার তারিখ নির্ধারণ করেছে আওয়ামী লীগ। আগ্রহী প্রার্থীদের দলটির সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আর জমা দিতে হবে একই ঠিকানায়।

কোনো ধরনের লোকসমাগম ছাড়া স্বাস্থ্যবিধি মেনে প্রার্থী নিজে অথবা একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

৯টি পৌরসভা নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেগুলো হলো- লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর, পাবনার বেড়া, নোয়াখালীর সেনবাগ, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, টাঙ্গাইলের ঘাটাইল, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, গাজীপুরের কালিয়াকৈর, নীলফামারী জেলার নীলফামারী।

একই সঙ্গে সারাদেশে তৃতীয় ধাপে এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

এসইউজে/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]