সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২১ মার্চ ২০২৩

মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়েতে ভয়াবহ সড়ক দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগকে সম্পূর্ণ দায়ী করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ দাবি করছে বিএনপি।

গতকাল সোমবার রাতে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ দাবি জানানো হয়। দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, পদ্মা সেতুর শিবচর প্রান্তে বাসের ফিটনেস সার্টিফিকেট না থাকা ও বাসটির রুট পারমিট বাতিল হওয়ার পরও মহাসড়কে যাত্রী পরিবহন করার ফলে ভয়াবহ দুর্ঘটনায় ২১টি প্রাণ ঝরে যায়। সভায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়। এ মর্মান্তিক দুর্ঘটনার সব দায় নিয়ে সেতু মন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত।

সভায় হজের প্যাকেজের সর্বনিম্ন টাকার পরিমাণ হজ পালনে ইচ্ছুক ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের নাগালের বাইরে হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়। সভা মনে করে ভারত ও পাকিস্তানে এ অর্থের পরিমাণ প্রায় অর্ধেকের মতো। এছাড়া সভায় হজ প্যাকেজের অর্থের পরিমাণ কমিয়ে এনে সাধারণ নাগরিকদের আর্থিক সক্ষমতার মধ্যে নিয়ে আসার আহ্বান জানানো হয়।

সভায় সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির নির্বাচন কেন্দ্র করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সরকার দলীয় আইনজীবী ও পুলিশের ন্যাক্কারজনক হামলা, ভাঙচুর, গ্রেফতার, মিথ্যা মামলা দায়ের এবং নির্বাচনী প্রহসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সভায় গত ১৯ মার্চ রাতে ঢাকার বনানী ক্লাব থেকে সিরাজদিখান উপজেলা বিএনপির আহ্বায়ক মোমেন আলীসহ প্রায় ৫১ জনকে মিথ্যা অভিযোগে গ্রেফতার ও পরে আদালতে ২ দিন রিমান্ড মঞ্জুরের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভা মনে করে আওয়ামী লীগ সরকার বিরোধী আন্দোলনকে দমন করার জন্য এ ধরনের হীন কৌশলের আশ্রয় গ্রহণ করছে। সভায় অবিলম্বে আটক ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।

সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস গয়েশ্বর চন্দ্র রায়,আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।

কেএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।