বিজয় দিবসে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর নতুন কমিটি

নাঈম হাসান পাভেল
নাঈম হাসান পাভেল , পর্তুগাল প্রতিনিধি
প্রকাশিত: ০৬:০২ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭
বিজয় দিবসে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর নতুন কমিটি

পর্তুগালের দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোয় বিজয় দিবসের দিনে ঘোষণা করা হয়েছে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর নতুন কমিটি।

স্থানীয় সময় শনিবার রাত ৯টায় পোর্তোয় নির্মিত স্থায়ী শহীদ মিনারের সামনে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সকলের উপস্থিতিতে (২০১৮-২০১৯) দু’বছর মেয়াদি নতুন এই কমিটি ঘোষণা করেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর প্রধান উপদেষ্টা মোশাররফ হোসেন কিরণ।

এতে সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর প্রতিষ্ঠাকালীন সভাপতি শাহ আলম কাজল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্দুল আলিম।

এ ছাড়াও সাংগঠনিক সম্পাদক পদে মোহাব্বত আলম টিপু, কোষাধ্যক্ষ পদে মোয়াজ্জেম হোসেনসহ মোট ৬১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হয়। এ ছাড়াও কমিউনিটির প্রধান উপদেষ্টা হিসেবে স্বপদে বহাল রয়েছেন মোশাররফ হোসেন কিরণ।

কমিটি ঘোষণার প্রাক্কালে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর প্রধান উপদেষ্টা মোশাররফ হোসেন কিরণ বলেন, পর্তুগালে সংঘবদ্ধ একটি সংগঠনের নাম বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো। এই কমিউনিটি পর্তুগালের মাটিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

শাহ আলম কাজল বলেন, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর প্রতিষ্ঠা থেকে আমি সর্বদা চেষ্টা করেছি এখানে বসবাসরত সকল বাংলাদেশিদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ একটি কমিউনিটি তৈরি করতে। প্রতিষ্ঠাকালীন সময় থেকে এ পর্যন্ত আপনাদের সবাইকে পাশে পেয়েছি এবং কমিউনিটির উন্নয়নে সর্বদা আপনাদের এমন সহযোগিতা এবং অংশগ্রহণ থাকবে এমনটি আশা করি।

পরে নবনির্বাচিত বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর নেতৃবৃন্দ সকলে মিলে মহান বিজয় দিবস উপলক্ষে পোর্তোয় নির্মিত স্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো প্রতিষ্ঠা লাভের পর থেকে পোর্তো শহরের প্রাণকেন্দ্র সাও বেন্তে, দ্যা সা সড়কে নির্মিত হয় ৫২'র ভাষা শহীদদের স্মরণে স্থায়ী শহীদ মিনার।

এনএফ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com