মালয়েশিয়ায় হাজার লিটার মদসহ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

মালয়েশিয়ায় ২০ টন আতশবাজি ও এক হাজার লিটার মদসহ এক বাংলাদেশিকে আটক করেছে এনফোর্সমেন্ট ডিভিশন ও কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস কর্তৃপক্ষ। মঙ্গলবার 'অপস ক্রিসমাস' নামক একটি অভিযান পরিচালনা করার সময় রাওয়াংয়ের বাতু আরাং এলাকা থেকে এসব পণ্যসহ তাকে আটক করা হয়।

কাস্টমস বিভাগের উপ-মহাপরিচালক দাতো আজিমাহ আবদুল হামিদ জানান, সামনে চীনা নববর্ষ উদযাপনের জন্য ক্রেতাদের কাছে বিক্রি করার লক্ষ্যে এসব পণ্য চীন থেকে অপরিশোধিত শুল্কে আনা হয়েছিল। উদ্ধার হওয়া বিভিন্ন পণ্যের বর্তমান বাজার মূল্য প্রায় ৯০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত।

দাতো আজিমাহ আরও বলেন, তদন্তের জন্য ২৫ বছর বয়সী একজন বাংলাদেশি ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। কাস্টমস আইন ১৯৬৭-এর ১৩৫(১) (ডি) ধারার অধীনে মামলাটির তদন্ত করা হচ্ছে যেখানে সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড এবং আটক পণ্যের মূল্য অপেক্ষায় ১০ গুণ অর্থ জরিমানার বিধান রয়েছে।

অপরিশোধিত করের জন্য, অপরাধীকে পণ্যের মূল্য অপেক্ষা দুই গুণ অথবা ১০ হাজার রিঙ্গিত অথবা উভয় দণ্ডে অর্থ জরিমানা করা হবে বলে জানা গেছে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :