রিয়াদ বাংলা স্কুলে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি
প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৭ মার্চ ২০১৮

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উদযাপন করেছে রিয়াদ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখা।

স্কুলের বিওডি চেয়ারম্যান মোস্তাক আহমেদের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক আব্দুস সাত্তার ও সিনিয়র শিক্ষক খাদেমুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সিলর সারোওয়ার আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিয়াদ কমিনিউটির নেতা রিয়াদ বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম।

স্কুলের ভাইস চেয়ারম্যান নুরুল আমিন, বিওডি সদস্য সবুজ বিশ্বাস, রফিকুল ইসলাম, শফিকুল সিরাজুল হক, স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল বদরুল আলম, ব্যবসায়ী আব্দুর রাজ্জাক, রিয়াদ যুব লীগের সভাপতি এম আর আব্দুল জলিল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিরা। কোরআন তেলোয়াত করেন আহসানুল রাফিদ আদিব।

শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে স্কুলের পক্ষ থেকে নেয়া হয় নানা আয়োজন। দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন কবিতা আবৃত্তিসহ নানা প্রতিযোগিতা।

এ দিন উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন স্কুলের শিক্ষক মাহবুবুর রহমান এবং দিলওয়ার হোসেন। অনুষ্ঠানে কেক কেটে উদযাপন করা হয় দিবসটি।

পরে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। এ সময় স্কুলের শিক্ষক, অভিভাবকসহ রিয়াদের নানা অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :