ইতালিতে বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থার বর্ধিত সভা

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২০ এপ্রিল ২০১৮

ফুটবল প্রিয় দেশ ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের খেলাধুলার মাধ্যমে সুষ্ঠু বিনোদন এবং যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করার প্রত্যাশায় বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা গঠিত হয়েছে। ইতালিতে তারা দীর্ঘদিন যাবৎ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

দেশ ও জাতির জন্য যথেষ্ট সুনাম অর্জন করতেও সক্ষম হয়েছে। তবে সংগঠনটি মেয়াদ উর্ত্তীণ হওয়া এবং আরও প্রশংসনীয় কর্মকাণ্ড করার লক্ষ্যে ১৮ এপ্রিল রোমের স্থানীয় একটি হলে সাধারণ সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, ইতালি সভাপতি নজরুল ইসলাম মাঝির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রশিদের পরিচালনায় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য নুরুজ্জামান লাকী ও মো. সেলিম। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবু তাহের, অলি উদ্দিন শামীম, কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান, সহকারী পরিচালক মুহিব হাসান এবং সদস্য আতিয়া রসূল কিটন।

সাইফুল ইসলাম, মিজো, ফুটবল খেলোয়ার আলী ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। সভার শুরুতে জাতীয় ক্রীড়া সংস্থা ইতালির সাবেক সভাপতি পরাণ কৃষ্ণ সাহা ও উপদেষ্টা মোজাম্মেল হক পাটোয়ারীর স্মরণে নীরবতা পালন করা হয়। পরে নির্ধারিত বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সভাপতি বলেন, সংগঠনকে এগিয়ে নিতে এবং কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে আগামী ১ বছর সময় বর্ধিত করার প্রস্তাবে কমিটির উপস্থিত সকলেই সম্মতি জ্ঞাপন করেন। সাধারণ সম্পাদক আগামী লিডো মন্ডিয়ালসহ অন্যান্য আয়োজনে সমাজের প্রতিটি স্তর থেকে সহযোগিতা কামনা করেন।

আগামী কয়েক দিনের মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, ইতালির শূন্যপদসহ গুরুত্ব পদে সদস্য নেয়া হবে এবং আগামী ১ বছরের নির্দিষ্ট সময় পর কমিটি বিলুপ্ত ঘোষণা করে গঠনতন্ত্র মোতাবেক কার্যক্রম করা হবে জানানো হয়।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :