প্রবাসীদের কল্যাণে সরকার অনেক কাজ করেছে : স্পেনে বিদ্যুৎ বড়ুয়া

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০১:১১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮

স্পেন আওয়ামী লীগের এর উদ্যোগে ‘আগামী জাতীয় নির্বাচনে প্রবাসী আওয়ামী লীগের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার স্পেনের রাজধানী মাদ্রিদের হোটেল পোর্সালের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল সাফা। প্রধান আলোচক ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

বিদ্যুৎ বড়ুয়া তার বক্তব্যে বলেন, প্রবাসীদের কল্যাণে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে। প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে বিদেশ গমনেচ্ছুদের জন্য সহজ কিস্তিতে ঋণ, প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণ এবং বিভিন্ন দেশে নতুন দূতাবাস প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসীদের নাগরিক সেবা প্রদান করছে। প্রতিটি প্রবাসী বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

প্রবাসীদের আত্মীয়-স্বজনের যারা দেশে থাকেন তাদের আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোটদানে অনুপ্রাণিত করারও আহবান জানান তিনি। প্রবাসীদের নিজ নিজ এলাকার উন্নয়নের চিত্র সোশ্যাল মিডিয়ায তুলে ধরার অনুরোধ করে তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় শেখ হাসিনার অর্জিত সাফল্যকে ধরে রাখতে হবে এবং সকল ষড়যন্ত্রের প্রতিরোধে সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা রিজভী আলম।

আয়োজক সংগঠনের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন ও মো. হাসান আহমেদের যৌথ পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন- সহ-সভাপতি আব্দুল কাদের ঢালী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক তাপস দেবনাথ, এফ এম ফারুক পাভেল, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, জাকির হোসেন, প্রচার সম্পাদক জালাল হোসেন, অভিবাসন ও আইন সম্পাদক অ্যাডভোকেট তারিক হোসেন, কামরুজ্জামান, লিমন বড়ুয়া, নিজাম উদ্দিন, সিরাজুদ্দীন, যুবলীগ নেতা সোহাগ, ওয়াহিদুজ্জামান প্রমুখ।

এনএফ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :