ফ্রান্স জাতীয় ক্রিকেট লিগ চ্যাম্পিয়ন বাংলাদেশ ক্রিকেট ক্লাব

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ফ্রান্স জাতীয় ক্রিকেট লিগ-২০১৮ চ্যাম্পিয়ন হয়েছে ‘বাংলাদেশ ক্রিকেট ক্লাব, প্যারিস’ (বিসিসিপি)। শনিবার প্যারিসের অদূরে গ্রীনি স্টেডিয়ামে তৃতীয় বিভাগে ‘মন্তে লা জুলিয়ে ক্লাব’কে ৬ উইকেটে হারিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট ক্লাব। এতে করে ২০১৯ সালের দ্বিতীয় বিভাগে খেলার যোগ্যতা অর্জন করে বিসিসিপি।

মন্তে লা জুলিয়ে ক্লাব টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে। জবাবে বিসিসিপি মাত্র ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে। বোলিং এবং ব্যাটিংয়ে- দারুণ অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শণ করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন বিসিসিপি’র অধিনায়ক নাজিব উল্লাহ পিয়াস।

আগামী ৩০ সেপ্টেম্বর প্যারিসের লা দি ফ্রান্স স্টেডিয়ামে ম্যান অফ দ্য টুর্নামেন্ট ঘোষণাসহ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন ফ্রান্স ক্রিকেট বোর্ডের সভাপতি। খেলায় অংশগ্রহণকারী ক্লাবগুলোর কর্মকর্তাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ সেখানে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

BCCP-1

বিপুল সংখ্যক বাংলাদেশি এ খেলা উৎসাহের সঙ্গে উপভোগ করেন। এছাড়া বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সেলর হযরত আলী খান, বিসিসিপি ক্লাবের সভাপতি আজিজুল হক সুমন, সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান টিপু, বাংলাদেশ ইয়ুথ ক্লাবের সাধারণ সম্পাদক টি এম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারের লিগে ১২টি ক্লাব অংশগ্রহণ করে। এর আগে বিসিসিপি-২০১৪ চতুর্থ ও ২০১৫ সালে তৃতীয় বিভাগে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হয়; কিন্তু ২০১৭ সালে অংশ না নেয়ার কারণে আবার তৃতীয় বিভাগে নেমে যেতে হয় তাদের। এবার চ্যাম্পিয়ন হওয়ায় আগামী ২০১৯ সালের ফ্রান্স জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় বিভাগে অংশগ্রহণ করবে বিসিসিপি।

ওয়াহিদুজ্জামান, ফ্রান্স থেকে

আইএইচএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :