মালয়েশিয়ায় বাংলাদেশি মৃতের সংখ্যা বেড়ে ৫

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২২ অক্টোবর ২০১৮

মালয়েশিয়ায় নির্মাণ কাজের সময় ভূমিধসে ৫ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (১৯ অক্টোবর) দুপুর ২টার দিকে দেশটির পেনাং রাজ্যে কাছে এই দুর্ঘটনা ঘটে। চতুর্থ দিনের মতো চলা উদ্ধার অভিযানে এ পর্যন্ত মোট ৫ বাংলাদেশির মরদেহ পাওয়া গেছে।

দেশটির উত্তর-পূর্ব জেলা পুলিশ সহকারী কমিশনার চে জামান বিষয়টি নিশ্চিত করে জানান, মুষলধারে বৃষ্টির কারণে টুইন হিলস এক্সপ্রেসওয়ে নামে একটি প্রকল্পের সাইটে এই ভূমিধসের ঘটনা ঘটে। এ ভূমিধসে বাংলাদেশি শ্রমিকদের পাশাপাশি ইন্দোনেশিয়ার তিন শ্রমিক ও মিয়ানমারের এক নারী শ্রমিক নিহত হন।

সোমবার (২২ অক্টোবর) পঞ্চম বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়। তবে নিহতের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে, ভূমিধসের দিন সাতজন বিদেশি শ্রমিক নিহত হন। আহত হন চারজন। এছাড়া দুইজন নিখোঁজ ছিলেন। সোমবার চতুর্থ দিনের মতো উদ্ধারকাজ চলাকালে নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত বাংলাদেশি হলেন- যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে উজ্জ্বল হোসেন (৩০), একই উপজেলার পানিসারা ইউনিয়নের মোহিনিকাটি গ্রামের রবিউল ইসলামের ছেলে রাহাতজান আলী (২৫) এবং ঝিকরগাছা সদর ইউনিয়নের সাগরপুর গ্রামের মোজাহারুল ইসলামের ছেলে আখতারুজ্জামান (৩৫)। নিহতরা সম্পর্কে খালাতো ভাই।

এছাড়া নিহতদের মধ্যে ইন্দোনেশিয়ার তিনজন পুরুষ ও দুইজন নারী এবং মিয়ানমারের একজন নারী রয়েছেন। ওই ঘটনায় এখনও ১০ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। উদ্ধারকারী দল তাদের খোঁজে তল্লাশি অব্যাহত রেখেছে।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :