ইউরোপের বিভিন্ন দেশে আ.লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৫ জানুয়ারি ২০১৯

সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইতালি আওয়ামী লীগ সহ-সভাপতি জাহাঙ্গীর ফরাজী ও নজরুল ইসলাম মাঝি। সাক্ষাতে ইউরোপের বিভিন্ন দেশে অচিরেই সম্মেলনের বিষয়ে আলোচনা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সময়ে দলের বিভিন্ন বিষয় নিয়ে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় ইতালি আওয়ামী লীগের দুই ভাইস প্রেসিডেন্টের সঙ্গে এম এ গনি বলেন, ইউরোপে যেসব দেশে কমিটি মেয়াদোত্তীর্ণ অচিরেই সম্মেলনের মাধ্যমে কমিটি করা হবে।

তারা বলেন, আগামী ফেব্রুয়ারিতে দলীয় সভানেত্রী আওয়ামী লীগের শেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনা জার্মান সফরকালে তার অনুমতি নিয়েই মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি করা হবে।

yourop-2

এ বিষয়ে জাহাঙ্গীর ফরাজী বলেন, সম্মেলন মানে নেতৃত্ব পরিবর্তন নয় দল চাঙা রাখা। কর্মীরা পদ পদবী নিয়ে রাজনীতি করার সুযোগ পান। যেহেতু কমিটি মেয়াদোত্তীর্ণ তাই আমরা নতুনদেরকে সুযোগ করে দিতে চাই বিশেষ করে প্রধানমন্ত্রী যেভাবে মন্ত্রী পরিষদে, দলীয় পদে এবং সংসদে তরুণদের হাতে নেতৃত্ব দিয়েছে তাই আমরাও চাই ইতালি আওয়ামী লীগে তরুণ নেতৃত্ব আসুক তবে তা অবশ্যই সম্মেলনের মাধ্যমে।

এ সময় নজরুল ইসলাম মাঝি বলেন, দল কারো আয়ের উৎস হতে পারে না আমরা পরিবর্তন চাই ইতালি আওয়ামী লীগ হবে ইউরোপের মধ্যে অন্যতম শক্তিশালী। এ কমিটির অনেকেই দেশমুখী এবং লন্ডনে অবস্থান করছে। তাই কমিটি অনেক দুর্বল হয়ে পড়েছে। অচিরেই একটি সম্মেলন হওয়া জরুরি হয়ে পড়েছে।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com