পর্তুগালে ঈদ পুনর্মিলনী নৈশ্যভোজ

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ এএম, ১২ জুন ২০১৯

পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইনের উদ্যোগে বাংলাদেশ কমিউনিটির তরুণদের নিয়ে ঈদ পুনর্মিলনী নৈশ্যভোজের আয়োজন করা হয়। পর্তুগালের রাজধানী লিসবনে স্থানীয় সময় ১১ জুন (মঙ্গলবার) রাতে বাংলাদেশিদের কেন্দ্রস্থল মার্তৃম-মুনিজ এলাকার একটি রেস্টুরেন্টে এ নৈশভোজের আয়োজন করা হয়।

যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও সাবেক পর্তুগাল প্রবাসী আব্দুর রহিম শামীমের পর্তুগাল আগমন উপলক্ষে এ পুনর্মিলনীর আয়োজন করা হয়। বাংলাদেশ কমিউনিটির প্রবীণ ও তরুণ নেতারা এ নৈশ্যভোজে অংশ নেন। প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আড্ডায় জমে ওঠে লিসবনের মার্তৃম-মুনিজ সড়ক।

পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আব্দুর রহিম শামীম। আরও উপস্থিত ছিলেন প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব লেহাজ মিয়া, পর্তুগাল আওয়ামী লীগ নেতা আবুল বাশার বাদশা, আবুল কালাম আজাদ, শাহাদাত হোসাইন প্রমুখ।

প্রধান অতিথি আব্দুর রহিম শামীম এ আয়োজনের জন্য আয়োজক রনি হোসাইনকে ধন্যবাদ জানিয়ে কমিউনিটিতে তরুণদের জীবনমান উন্নয়নে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

রনি হোসাইন যুক্তরাজ্য ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। তিনি পর্তুগালে এসে প্রতিষ্ঠা করেন পর্তুগাল ছাত্রলীগ। পরবর্তীতে প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে নির্বাচিত হন পর্তুগাল ছাত্রলীগের। প্রবাসী বাংলাদেশি তরুণদের ঐক্যবদ্ধ রেখে কমিউনিটিতে অবদানে তরুণ ছাত্রনেতা রনি হোসাইন দীর্ঘ সময় ধরে কাজ করছেন ইউরোপের যুক্তরাজ্য ও পর্তুগাল বাংলাদেশ কমিউনিটিতে।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির প্রবীণ ও তরুণ নেতারা অংশ নেন। ঈদ পুনর্মিলনী নৈশভোজে অতিথিদের জন্য দেশীয় খাবারের আয়োজন করা হয়।

তানভীর মোজাম্মেল শোভন, পর্তুগাল/এনডিএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com