আমিরাতে প্রশিক্ষণের মাধ্যমে তথ্যবহুল সংবাদ প্রকাশের অঙ্গীকার

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন , আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৩ আগস্ট ২০১৯

সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত প্রবাসী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রবাসীদের কাছে বস্তুনিষ্ঠ ও তথ্যবহুল সংবাদ পরিবেশনের অঙ্গীকার করেছে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই।

আমিরাতে অবস্থানরত সাতটি প্রদেশের প্রায় সাত লাখ প্রবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ প্রেসক্লাব হলো প্রবাসী বাংলাদেশিদের পার্লামেন্ট এবং সুখ-দুঃখের সাথী।

সোমবার (১২ আগস্ট) দুবাই গ্রিন দরবার রেস্তোরাঁয় অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী ও জরুরি সভায় সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলমের সঞ্চালনায় সভাপতিতত্ব করেন সংগঠনের সভাপতি শিবলী আল সাদিক।

ভিজিট ভিসায় যেসব বাংলাদেশি এখানে আসতে চাচ্ছেন বা ইতোমধ্যে এসেছেন তারা যেন বৈধভাবে বসবাস না করেন এই বিষয়ে সংবাদমাধ্যমে সচেতনতা সৃষ্টি করার কাজ হাতে নেয়া হয়েছে বলে জানান সাংবাদিকরা। তারা বলেন, কর্মশালায় আমিরাতের আইন-কানুন মেনে চলার ব্যাপারে ও সঠিক ধারণা দেয়া হবে।

কর্মশালার আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করেন প্রেসক্লাবের নেতৃবৃন্দরা। যারা প্রেসক্লাবের সংবাদ ও ডিজাইনের কপি পেস্ট করে আমিরাতে সাংবাদিকতা করেন তাদেরও প্রেসক্লাবের কর্মশালায় আসার আহ্বান জানান তারা।

এছাড়াও আমিরাতে প্রবাসীদের চলমান সমস্যা তথা বন্ধ ভিসা, ভিসা ট্রান্সফার ও ভিজিট ভিসাই এসে অবৈধ হয়ে যাওয়া, বিমানবন্দরে হয়রানি, দূতাবাস ও কনসুলেটের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন প্রেসক্লাবের নেতৃবৃন্দরা।

এতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, সহ-সম্পাদক এসএম মোদাচ্ছের শাহ, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মহিউল করিম আশিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জিত কুমার শীল, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ শাহ জাহান, দফতর সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সমাজকল্যাণ সম্পাদক আবদুল আলিম সাইফুল, তথ্যপ্রযুক্তি সম্পাদক মুহাম্মদ ইছমাইল, নির্বাহী সদস্য খুরশেদ আলম, মোহাম্মদ ওসমান চৌধুরী, বশিরুজ্জামান, জিয়াউল হক জুমন, মোহাম্মদ ইলিয়াস প্রমুখ।

বিএ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :